ট্রেনের তেল চোর আটক : ২শ’ লিটার তেল জব্দ

ইব্রাহিম খলিল প্রধান, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

পাবনার চাটমোহর রেলওয়ে স্টেশনের পার্শ্ববর্তী এলাকায় ট্রেনের তেল চুরির সময় সংঘবদ্ধ তেল চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে চাটমোহর স্টেশন পার্শ্ববর্তী জগতলা এলাকা থেকে মিজানুর রহমান ওরফে মিজারুল নামক এ তেল চোরকে আটক করা হয়। সে মূলগ্রাম ই্উনিয়নের মাঝগ্রামের ইন্নাস আলির ছেলে। তাকে আটকের সময় পলিথিন ও প্লাস্টিকের বস্তায় রক্ষিত ২শ’ লিটার ডিজেল তেল জব্দ করা হয়।

রাতে চাটমোহর থানায় এক প্রেস ব্রিফিংয়ে সার্কেল এএসপি তাপস কুমার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি দীর্ঘদিন যাবৎ চাটমোহর রেলস্টেশন এলাকায় একটি সংঘবদ্ধ চোর চক্র ট্রেনের স্টাফদের যোগসাজসে বিভিন্ন ট্রেনের তেল চুরি করে আসছে। এমন সংবাদের পর বুধবার সন্ধ্যার পরে ঐ এলাকায় ফোর্সসহ আমি সেখানে অবস্থান করি। পরে চাটমোহর স্টেশনের আশপাশের কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে রাত ৯টার দিকে জগতলা এলাকা থেকে চোর দলের সদস্য মিজারুলকে আটক করা হয়। এসময় তার নিকট হতে প্রায় ২শ’ লিটার তেল ও তা পরিবহনে একটি ভ্যান গাড়ি উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মিজারুলসহ নামীয় তিনজন ও কয়েকজন অজ্ঞাতকে আসামি করে চুরি আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার আটককৃতকে জেল হাজতে পাঠানো হয়েছে।

০৮-০৭-১৭-০০-১২০