জেদ্দায় ৯ বাংলাদেশী সড়কপথ দূর্ঘটনায় নিহত : সেভ দ্য রোডের শোক

রেজওয়ান মৃধা, স্টাফ রিপোর্টার

সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় ৯ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সেভ দ্য রোড-এর চেয়ারম্যান ও সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, মহাসচিব শান্তা ফারজানা, প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ৤ জানা গেছে, জেদ্দার মোহাম্মদী এলাকায় এ দুর্ঘটনায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক৤ দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
হতাহতদের কারও পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।
এ বিষয়ে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন নজরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ছয় জন নিহতের তথ্য পেয়েছি। স্থানীয় সময় বুধবার সকালে এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।
তিনি জানান, আমাদের বাংলাদেশি শ্রমিক বন্ধুদের একটি গাড়ি অ্যাক্সিডেন্টের শিকার হয়েছে। সেখানে ১৬ জন প্রবাসী বাংলাদেশি নাগরিক ছিলেন।
মোবারক হোসেন নামে জেদ্দা প্রবাসী এক বাংলাদেশি জানান, দুর্ঘটনার শিকার ব্যক্তিরা একটি কারখানায় চাকরি করতেন। কারখানায় কাজে যাওয়ার জন্য সবাই একটি মিনিবাসে ওঠেন। মিনিবাসের চাকা হঠাৎ বিস্ফোরিত হলে চালক নিয়ন্ত্রণ হারান এবং গাড়িটি রাস্তার পাশের একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়।