চাঁপাইনবাবগঞ্জ-এর ৪ খবর

আমিরুল মোমেনীন বাবু চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় এক জেএমবি সদস্যেকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মো. জিয়াউর রহমান এই আদেশ দেন। দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের জোহরপুর বকরিপাড়া গ্রামের দুরুল হোদার ছেলে সেলিম ওরফে হারুন মিস্ত্রি (৩৪)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল সেলিমের নিজ বাড়িতে অভিযান চালিয়ে ১ টি পিস্তল, ২টি ম্যাগজিন ও ৯ রাউন্ড গুলিসহ তাকে আটক করে। এ ঘটনায় সদর থানার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহীন আকন্দ গত ২০০৯ সালের ৬ আগষ্ট আদালতে অবিযোগপত্র দাখিল করেন।
পরে সাক্ষ্য প্রমানাদি শেষে সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ এর বিজ্ঞ বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ অস্ত্র আইনের ১৯ অ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।
শিবগঞ্জ থেকে অস্ত্রসহ ২ জন আটক
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মনাকষা এলাকায় র‌্যাব-৫ অভিযান চালিয়ে ২ টি পিস্তল, ১২ রাউন্ড গুলি ও ৪টি ম্যাগিজনসহ ২ জনকে আটক করেছে। আজ সোমবার সকাল ৯ টায় এ অভিযান চালানো হয়।
আটককৃতরা হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের চাঁনপুর গ্রামের এরফান আলীর চেলে আনারুল (৩০) ও একই উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর গ্রামের আব্দুল হকের ছেলে ছাইবন আলী (২৮)।
র‌্যাব-৫ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার শামিম হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি টহল দল সোমবার সকাল ৯টায় শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাঙ্গামিপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের অস্ত্রসহ আটক করা হয়।

চাঁপাইনবাবগঞ্জে ফলদ ও বনজ বৃক্ষ মেলা শুরু
চাঁপাইনবাবগঞ্জে গতকাল সোমবার জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ উদ্যোগে ৭দিন ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলা শুরু হয়েছে। এবারের ¯ে¬াগান, ‘‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশী ফলের গাছ ল্গাাই এবং বৃক্ষ রোপন করে যে, সম্পদশালী হয় সে”। এ উপলক্ষে বিকেল সাড়ে ৪ টায় স্থানীয় কালেক্টরেট শিশু পার্ক চত্বরে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মঞ্জুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহীর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, শাহজাহান আলী প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ড. সামস্ ই তাবারিজ।
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. জাহাঙ্গীর ফিরোজ, বন বিভাগের সহকারী বন সংরক্ষক এম এ আউয়াল প্রমুখ।
এর আগে প্রধান অতিথি ফিতা কেটে মেলার উদ্বোধন ও ষ্টল পরিদর্শন করেন। মেলায় ফলদ, বনজ, ঔষধী, বিভিন্ন প্রকার ফলসহ ২৫ টি স্টল রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত
চাঁপাইনবাবগঞ্জে গতকাল সোমবার অনুর্ধ-১৬ বালক-বালিকাদের সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা ক্রীড়া দপ্তরের উদ্যোগে ও জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহযোগিতায় ডাঃ আ, আ, ম মেসবাহুল হক স্টেডিয়াম সংলগ্ন সুইমিং পুলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পরে, বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তৌফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হাসান।
এসময় উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক নহির উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার আখতারুজ্জামান রেজা তালুকদার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ আবদুল হান্নান, সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম তোফাসহ প্রমুখ।