গরমে পারফিউম ব্যবহার…

সায়লা/আরেফিন, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

প্রচণ্ড গরম পড়তে শুরু করে দিয়েছে। আর বাইরেও রোদের উত্তাপ বেশ। রাস্তায়, অফিসে সব জায়গায় ঘেমে অস্থির হয়ে উঠছে সবাই। অস্বস্তিকর গরমে পারফিউমের সৌরভই পারে আপনার আশেপাশের পরিবেশকে সুন্দর করে তুলতে। তাই গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন, তা জানেন না অনেকেই। তাদের জন্যই আজকের প্রতিবেদন। জেনে নিন এই গরমে কেমন পারফিউম ব্যবহার করবেন।

# গরমে ঘামের গন্ধ দূর করতে অনেকে কড়া পারফিউম ব্যবহার করেন শরীরে। এতে উল্টো উৎকট একটা গন্ধ তৈরি হয়, যা আপনাকে সবার সামনে বিব্রত করতে পারে। তাই সাইট্রাসি, ফ্রুটি উপাদানের পারফিউম ব্যবহার করা উচিত। মাস্ক ও অ্যাম্বার উপাদানসহ পারফিউম এড়িয়ে চলুন।

# একই পারফিউম ব্যবহার না করে গরমে দু’ তিন ধরনের পারফিউম ব্যবহার করে অন্য রকম সুবাস পেতে পারেন। জেসমিন, রোজমেরি, টিউবার রোজ ও লেমন সৌরভের পারফিউম এক সাথে ব্যবহার করতে পারেন।

# প্রকৃত পক্ষে সুগন্ধি ব্যবহারের কোনো লিঙ্গ বৈষম্য নেই। পুরুষদের পারফিউমও নারীরা ব্যবহার করতে পারেন। এই গ্রীষ্মে সুগন্ধির বৈচিত্র্য আনতে নারীরা মাঝে মধ্যে পুরুষদের পারফিউম বেছে নিতে পারেন।

খুব গরম, তাই ঘামের গন্ধ লুকাতে শরীরে অতিরিক্ত পারফিউম দেয়া উচিত নয়। অতিরিক্ত সুগন্ধি উৎকট হয়ে উঠতে পারে। হাতের কব্জিতে বা কলারের কোণে পারফিউম স্প্রে করাই যথেষ্ট।

১৬/৪/২০১৭/৭০/