কাজল মমতার গরুর মাংস বিতর্কে…

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় গরুর মাংস খাওয়ার একটি ভিডিও শেয়ার করে নানাভাবে বিতর্কিত হয়েছেন বলিউড অভিনেত্রী কাজল। এই বিতর্কে নাম না নিয়ে অভিনেত্রী কাজলের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মানুষের খাদ্যাভাস নিয়ে এক শ্রেণির মানুষ হস্তক্ষেপ করছে, অসহিষ্ণুতা দেখাচ্ছে অভিযোগ এনে মুখ্যমন্ত্রী বললেন, অন্যরা কী খাবে, কী খাবে না তা জোর করে চাপিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে সরব হওয়া দরকার।

ঘটনার সূত্রপাত গত সোমবার। সেদিন নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেন কাজল। ভিডিওতে দেখা যায়, গার্লস গ্যাংয়ের সঙ্গে এক বন্ধুর হোটেলে লাঞ্চ করতে এসেছেন নায়িকা। সেখানে কাজলের এক বন্ধু একটি স্পেশাল ডিশ বানিয়েছিলেন। কাজল সেই ডিশটির নাম জানতে চান। তখন সেই বন্ধুটি জানান, এটি একটি বিফ ডিশ। আর সেই ভিডিও পোস্ট করা মাত্র ট্রোলড হন কাজল।

অবস্থার গুরুত্ব বুঝতে পেরে প্রথমে নিজের অ্যাকাউন্ট থেকে ভিডিওটি ডিলিট করে দেন, পরে ক্ষমা চেয়ে নেন অভিনেত্রী। টুইট বার্তায় লেখেন, ‘কোথাও একটা ভুল বোঝাবুঝি হয়েছে। ওটা গরুর নয়, মহিষের মাংস ছিল।’ কিন্তু, তারপরও সমালোচনা ধেয়ে আসে কাজলের দিকে।

এদিকে নাম না করে কাজলের পাশে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি ওই অভিনেত্রীর নাম নেব না। শাহরুখের সঙ্গে অনেক সিনেমায় কাজ করেছেন উনি। সম্প্রতি সোশ্যাল সাইটে একটি ভিডিও পোস্ট করে আক্রমণের মুখে পড়তে হয়েছিল তাকে। গরুর নয়, মহিষের মাংস এই স্বীকারোক্তি দিতে হয়েছে। এটা কিন্তু, সজাগ হওয়ার সময়।’

৪/৫/২০১৭/১৩০/আ/হৃ/