একফোটা দুধের জন্য মৃত মায়ের পাশে ১৭মাসের শিশুর আর্তনাদ…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না তখন অবুঝ শিশু নিজেই চেষ্টা করছে মায়ের বুকের দুধ পানের। এরপরেও সাড়া দিচ্ছে না মা। কারণ ওই অবুঝ সন্তানটি জানে না তার মা মারা গেছে।

এমনই মর্মান্তিক দৃশ্যের দেখা মিলেছে ভারতের মধ্যপ্রদেশে।

দেখা যায়, এক মায়ের নিথর দেহ পড়ে রয়েছে রেললাইনের পাশে। তার পাশে বসে মায়ের বুকের দুধ পানের চেষ্টা করছে ১৭ মাস বয়সী অবুঝ সন্তান।

এক প্রতক্ষ্যদর্শী জানান, আমরা যখন দূর থেকে ওই নারীর মরদেহ দেখতে পাই তখন আমরা পুলিশকে খবর দেই। কিন্তু আমরা যখন ওই শিশুকে দেখতে পাই তখন আমাদের সবার চোখে পানি এসে গিয়েছে। কারণ বাচ্চাটি তার মৃত মায়ের বুকের দুধ পানের চেষ্টা করছিল।

স্থানীয় রেলওয়ের এক পুলিশ কর্মকর্তা বলেন, বাচ্চাটি মায়ের মুখ থেকে আওয়াজ শোনার জন্য কাঁদছিল। বাচ্চাটি মাকে জড়িয়ে দুধ পানের চেষ্টা করছিল।

তিনি আরও বলেন, আমরা ঘটনাটি দেখে খুব কষ্ট পেয়েছিলাম। এটি খুব কষ্টকর। আমরা এই ধরনের ঘটনা আগে কখনও দেখিনি। তিনি জানান, ওই নারীর মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মৃত্যুর আসল কারণ জানা যাবে।

মৃতনারীর পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে এবং ওই বাচ্চাটিকে নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

২০-০৬-১৭-০০-১৭০