এই ঈদে মেয়েদের স্পেশাল হেয়ার কাট…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

আর ক’দিন বাদেই ঈদ। এদিন নিজেকে স্পেশালভাবে সাজিয়ে তুলতে এখন থেকেই সবার মাঝে চলছে তোড়জোড়। জামা, জুতা, কসমেটিক্স সবই কেনা শেষ। চলছে ত্বক ও হাত-পায়ের যত্ন। কিন্তু চুলটাকে তো আর বাদ দিলে হবে না। ঈদে চুলের সৌন্দর্যে একটি স্পেশাল হেয়ার কাট জরুরি। কেননা, সব সময় একই হেয়ার কাট কোনো নারীরই পছন্দ নয়। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে সবাই চায় একটি নতুন হেয়ারকাট। কিন্তু চুল কাটিয়ে বাড়ি ফিরে ঠিক সন্তুষ্টি হয় না অনেকেরই? বন্ধুদের বারবার জিজ্ঞেস করতে হয় হেয়ারকাটটা ঠিক মানিয়েছে কি না! মন খুঁতখুঁত করে। এই সব থেকে এবার মুক্তি পেতেই আজকের প্রতিবেদন। জেনে নিন মুখের গড়ণ অনুযায়ী কয়েকটি হেয়ার কাট সম্পর্কে।

গোলাকৃতি মুখ : গোলাকার মুখের জন্য এমন হেয়ার কাট করুন যা আপনার গাল ঢেকে দেয়। শর্ট ফ্রিঞ্জ করতে পারেন। টেনে চুল বাঁধবেন না, এতে মুখ বড় দেখাবে।

লম্বাকৃতি মুখ : লম্বাটে মুখের গড়ন যাদের তারা এমন হেয়ার স্টাইল করুন যাতে চুল ঘন লাগে। শর্ট লেয়ারস ভালো লাগবে। বব ফ্রিঞ্জ কাট বা কার্লি বব-ও ভালো মানাবে। এই শেপের মুখে ছোট হেয়ার কাটই ভালো মানাবে। লম্বা চুল বা ওয়ান লেন্থ হেয়ার কার্ট মানাবে না।

ডিম্বাকৃতি মুখ : যাদের মুখ ডিম্বাকৃতি তারা কিন্তু অন্যদের তুলনায় বেশ লাকি। কারণ এই ধরনের মুখে যেকোন ধরনের হেয়ার কাট মানান সই। একপাশে সিঁথি করে সাইড সোয়েপ্ট ট্রাই করতে পারেন বা মাঝখানে সিঁথি করে মিডল পার্টিং, বা পুশড ব্যাক হেয়ার স্টাইলও খুব ভালো লাগবে।

চৌকো মুখ : যাদের মুখ চৌকাকৃতি তারা লেয়ার কাট করাতে পারেন। অথবা আনইভেন ব্যান্ড কাটে এদের খুব ভালো মানাবে।

বরফি আকৃতি : এমন মুখে শুধু প্রশস্ত চিকবোন দেখা যায় এবং কপাল ও থুতনি তুলনামূলক ভাবে সরু হয়। সামনে শর্ট ব্যাঙস ও পেছনে লেয়ার কাটুন।

পানপাতাকৃতি : এদের ক্ষেত্রে সরু থুতনি ও চওড়া কপাল লক্ষণীয়। চিকবোন কপালের মত বা তার চেয়েও বেশি প্রশস্ত হয়ে থাকে। যেকোনো ধরনের ব্যাঙস কাট আপনাকে ভালো মানাবে, তবে লং লেয়ার করা থেকে বিরত থাকুন।

২০-০৬-১৭-০০-৬০