আ.লীগ দর্শকহীন মাঠে যায়না ; সমাপনিতে কাদের…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

‘বিএনপিকে আগামী নির্বাচনে বাদ দেয়ার পায়তারা হচ্ছে’ -বিএনপির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ৫ জানুয়ারি ২০১৪ সালের নির্বাচনে বিএনপি নিজেরাই নিজেদের বাদ দিয়েছে। এখন বিএনপি নিজেরা নিজেদের বাদ যদি না দেয় তাহলে, আমাদের কোনো ইচ্ছা নেই। আমরা দর্শকহীন মাঠে যাইনা।

সোমবার দুপুরে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত সভা ও কর্মশালার সমাপনি দিনের বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে যাচাই বাছাই চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলেছে তাদের ৯০০ প্রার্থী রেডি আছে। আর আমাদের প্রার্থী অসংখ্য। তাই আমরা যাচাই বাছাই করছি। যারা জনগনের কাছে গ্রহণযোগ্য নয়, ‘উইনএবল’ প্রার্থী নয় তাদের মনোনয়ন দেয়া হবে না।

সংশোধিত আকারে বাজেট পাশ হলে বিএনপির মুখ বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, কয়েক দিন আগে বাজেট প্রকাশিত হয়েছে। এই বাজেট প্রকাশের ১০দিন পরেও বিএনপির মহাসচিব বলেছেন এই বাজেটের মধ্যে কিছু নেই, গণবিরোধী বাজেট সব ভাষাই তারা ব্যবহার করেছেন।

ওবায়দুল কাদের বলেন, বাজেট মাত্র উত্থাপন হয়েছে, বাজেট কিন্তু এখনো পাশ হয়নি। বাজেট পাশ হতে পারে সম্ভবত এই মাসের ২০ তারিখ। সংশোধিত আকারে বাজেট পাশ হলে বিএনপির মুখ বন্ধ হয়ে যাবে।

সংশোধিত বাজেট পাশ হলে ঈদের পর বিএনপির আন্দোলন মাঠে মারা যাবে বলে দাবি করেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ২য় দিনের বর্ধিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, ত্রান ও সজাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

১২-০৬-১৭-০০-১৬০