আয়ারল্যান্ডের জয়েই মাশরাফিদের জয়…

মনির জামান, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে আয়ারল্যান্ড। বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হবে। আজ বাংলাদেশের খেলা না থাকলেও ম্যাচের ওপর চোখ থাকবে মাশরাফিদের। কেননা এর সাথে জড়িয়ে আছে নিজেদের হিসাব-নিকাশ।

সিরিজে বাংলাদেশের আর একটি ম্যাচ বাকি। কিন্তু নিউজিল্যান্ডের বাকি আছে দুইটি ম্যাচ। আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে কিউইরা। এই ম্যাচে যদি আইরিশরা নিউজিল্যান্ডকে হারাতে পারে তাহলেই কেবল বাংলাদেশের জন্য সিরিজ জয়ের আশা তৈরি হবে। উল্টোটা হলে নিউজিল্যান্ড-বাংলাদেশ শেষ ম্যাচটি হবে নিয়মরক্ষার কিংবা চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি। তাই ডাবলিনে আজ নিশ্চিতভাবেই আয়ারল্যান্ড ক্রিকেটের ‘ভক্ত’ হয়ে যাবেন মাশরাফিরা।

টুর্নামেন্টে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে বাংলাদেশ। আর আট পয়েন্ট নিয়ে সেরা অবস্থানে আছে নিউজিল্যান্ড। দুই পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে স্বাগতিক আয়ারল্যান্ড।

গত ১২ মে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। সে কারণে দুই দলকেই পয়েন্ট ভাগ করে দেয়া হয়। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে চার উইকেটে হেরে যায় বাংলাদেশ। তবে, শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে টাইগাররা।

২১-০৫-২০১৭-০০-২৪০-২১