আইপিএলের দশম আসরের সেরা তালিকায় সাকিব…

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম1424257206

সাকিব যাবেন আইপিএল খেলতে। হয়তো সঙ্গে যাবেন মুস্তাফিজ। বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া টি টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিল)। বিশ্ব ক্রিকেটের অনেক রথী মহারথীও খেলেছেন এই টুর্নামেন্টে।

আইপিএলের প্রতি আসরেই নজর থাকে বিশেষ কিছু ক্রিকেটারের প্রতি, যারা ব্যাট কিংবা বল হাতে জ্বলে উঠতে পারলেই জয়ের দেখা পায় তাদের দল।

সেই ক্রিকেটারদের একজন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১১ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অভিষেক হয়েছিলো সাকিবের। এরপর থেকেই কলকাতা দলের একজন অপরিহার্য ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে এসেছেন তিনি। আইপিলের দশম আসরেও সাকিবের প্রতি ভরসা রেখেছে নাইট রাইডার্স কর্তৃপক্ষ।

আগামী আইপিএল আসরে বিদেশী ক্রিকেটারদের মধ্যে সাকিব হতে পারেন কলকাতার তুরুপের তাস। এমনটাই মনে করছে ভারতীয় সংবাদ মাধ্যম ফার্স্ট পোস্ট। বিদেশী ক্রিকেটারদের মধ্যে যেসব ক্রিকেটারদের দিকে এবারের আইপিএলে নজর থাকবে এমন ১০ জনের একটি তালিকা প্রকাশ করেছে সংবাদ মাধ্যমটি।

এই তালিকায় জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। কেকেআরের হয়ে এখন পর্যন্ত ৪২ টি ম্যাচ খেলে ৪৯৭ রান সংগ্রহ করেছেন সাকিব। যেখানে তাঁর স্ট্রাইক রেট ১৩০ এর ওপরে।অন্যদিকে বল হাতেও অনেকটা উজ্জ্বল টাইগার অলরাউন্ডার। ৭.১ ইকনোমি রেটে শিকার করেছেন ৪৩ টি উইকেট।সাম্প্রতিককালে বল এবং ব্যাট হাতে অলরাউন্ড পারফর্মেন্সের ধারাবাহিকতা বজায় রেখেছেন সাকিব।শুধু তাই নয়, ক্রিকেটের তিন ফরম্যাটেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সেরা অলরাউন্ডার হিসেবে। আর এর ফলেই এবারও আইপিএলে সাকিবকে ধরে রেখেছে নাইট রাইডার্স।উল্লেখ্য আইপিএল ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল), পাকিস্তান সুপার লীগ (পিএসএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) মতো জনপ্রিয় টুর্নামেন্টেও খেলেছেন সাকিব।

 

৩/৪/২০১৭/তৌ/আ/