আইপিএলের মৌসুমে প্রথম জয়ের মুখ দেখল গুজরাট লায়ন্স…

শান্তা/ফারজানা, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ঘরের মাঠে আইপিএলের তৃতীয় ম্যাচে শেষপর্যন্ত পুনে সুপারজায়ান্টকে হারিয়ে এই মৌসুমের প্রথম জয় পেল গুজরাট লায়ন্স। পুনেকে ৭ উইকেটে হারাল সুরেশ রায়নার দল।

এদিন সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে পুনেকে ব্যাট করতে পাঠান গুজরাট অধিনায়ক সুরেশ রায়না। ব্যাটিং পিচে অবশ্য প্রথম ওভারের তৃতীয় বলে অভিজ্ঞ প্রবীণ কুমারের বলে স্লিপে রায়নার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান অজিঙ্ক রাহানে।

তবে তা সত্ত্বেও রাহুল ত্রিপাঠী ও অধিনায়ক স্টিভ স্মিথ পুনেকে দারুণ শুরু এনে দেন। রাহুল ১৭ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। স্মিথ ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলে দলকে এগিয়ে নিয়ে যান। চার নম্বরে নামা বেন স্টোকস ১৮ বলে ২৫ রান করেন।

এই চারজনের উইকেট ১০৬ রানের মধ্যে হারানোর পর পুনে ইনিংসে রান তোলার গতি মন্থর হয়ে যায়। এই ম্যাচে ফের ব্যর্থ মহেন্দ্র সিং ধোনি। তিনি ৮ বলে ৫ রান করেন। বাবার শেষকৃত্য করে এসে খেলতে নামা মনোজ তিওয়ারি একদিক ধরে রেখেছিলেন। তিনি ২৭ বলে ৩১ রান করেন।

তবে ব্যাটিং উইকেটে শেষ দিকে অঙ্কিত শর্মা ১৫ বলে ২৫ রানের ইনিংস না খেললে ১৭১ রানে শেষ করতে পারত না পুনে। শেষদিকে গুজরাটের বোলার অ্যান্ড্রু টাই অঙ্কিত শর্মা, মনোজ তিওয়ারি ও শার্দুল ঠাকুরকে (০ রান) ফিরিয়ে আইপিএলের প্রথম হ্যাটট্রিক করেন। সবমিলিয়ে ম্যাচে টাই ১৭ রানে ৫ উইকেট নেন।

১৭২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে বিস্ফোরক শুরু করে ডুয়াইন স্মিথ ও ব্রেন্ডন ম্যাককালাম জুটি। স্মিথ ৩০ বলে ৪৭ ও ম্যাককুলাম ৩২ বলে ৪৯ রান করেন। এরপরে সুরেশ রায়না ২২ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। চার নম্বরে নেমে এদিন দীনেশ কার্তিক ৩ রানে আউট হলেও অ্যারন ফিঞ্চ ১৯ বলে ৩৩ রানের বিস্ফোরক ইনিংস খেলে ২ ওভার বাকি থাকতেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এই ম্যাচের পর গুজরাট তিন ম্যাচে প্রথম জয় পেল। এবং পুনে চারটি ম্যাচ খেলে মাত্র একটিতেই জয় পেয়েছে।

১৫/৪/২০১৭/৮০/